1. admin@newsofzakigonj.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহবাগ স্কুল এন্ড কলেজের সভাপতি নির্বাচিত হলেন মশিউল করিম চৌধুরী জকিগঞ্জে নাছির লস্কর এর নেতৃত্বে টিউবওয়েল মার্কার সমর্থনে গণসংযোগ ও লিফলেট বিতরণ সম্পন্নঃ আলহাজ্ব মোঃ খলিলুর রহমান সাহেবের জন্য সুস্থতা কামনাঃ শিতালং শাহ সম্পর্কে না জানা ইতিহাস হাজীগঞ্জ উন্নয়ন পরিষদ এর সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন জকিগঞ্জ উপজেলা পরিবেশক এসোশিয়েশনের বার্ষিক সম্মেলন সম্পন্নঃ বিখ্যাত মার্কিন ম্যাগাজিন ফোর্বসে ব্রিটিশ বাংলাদেশি জকিগঞ্জের তরুণ কাজী আবিদ নিরাপদ সড়কের দাবিতে কালিগঞ্জে মানববন্ধন সম্পন্ন জকিগঞ্জে রাস্তা নিয়ে সনাতন ধর্মালম্বী দুই পক্ষ মুখোমুখি : সংঘর্ষের আশঙ্কা সুবাস আইডিয়া ( আইসিটি এন্ড ইয়ুথ ডেভলপমেন্ট একাডেমি)’র উদ্ভোধন ও কবি সৈয়দ আছলাম হোসেন এর ১০ম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন সম্পন্নঃ

ঈদের টানা ছুটিতে পর্যটকে মুখর সিলেট

জাকির আহমেদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩
  • ৩৫ বার পঠিত

ঈদুল ফিতরে টানা পাঁচদিনের সরকারি ছুটি কাটাতে সিলেটের পর্যটন ও বিনোদনকেন্দ্রগুলোতে পর্যটকের ঢল নেমেছে। জেলার সবগুলো পর্যটনকেন্দ্রই এখন লোকে লোকারণ্য। পর্যটনকেন্দ্রগুলোতে নেই ঠাঁই। প্রকৃতিকন্যা জাফলং, ভোলাগঞ্জের সাদা আর বিছানাকান্দি অথবা চা-বাগান যে দিকেই চোখ যায় সেখানেই ভ্রমণপিপাসুদের ভিড়।

পর্যটকদের ঢল নামায় খুশি পর্যটকনির্ভর পেশার মানুষেরা। হোটেল-মোটেল ব্যবসায়ী, ট্যুর গাইড, আলোকচিত্র শিল্পীরা বলছেন, কিছুদিন বিরতি দিয়ে হলেও প্রাণ ফিরেছে সিলেটের পর্যটনকেন্দ্রগুলোতে।

প্রকৃতির টানে ছুটে আসা পর্যটকদের বাঁধভাঙা আনন্দ-উচ্ছ্বাসে সিলেটের পর্যটনকেন্দ্রলোতে অন্যরকম এক আবহের সৃষ্টি হয়েছে। ঈদের ছুটির দ্বিতীয় দিনে মুখরিত পর্যটনকেন্দ্রসমূহ। ঈদের দিন বিকেলে এখানকার চা-বাগানগুলোতে পর্যটকদের ভিড় দেখা গেছে সবচেয়ে বেশি।

ঈদের দ্বিতীয় দিন জল, পাহাড়-টিলা, নদী আর পাথর প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর গোয়াইনঘাটের জাফলং, বিছানাকান্দি, জৈন্তাপুরের সারি নদী, কোম্পানিগঞ্জের সাদাপাথর, উৎমাছড়া এবং মিঠাপানির একমাত্র জলারবন রাতারগুলের সবুজের সমারোহে পর্যটকের ভিড়।

এছাড়া সিলেট নগরের এডভেঞ্চার ওয়ার্ল্ড, শহরতলির ড্রিমল্যান্ড, এমএজি ওসমানী শিশুপার্ক, চা-বাগানের ছড়ায় স্থাপিত ওয়াকওয়েতেও শিশু থেকে শুরু করে নানা বয়সী লোকজনের ভিড়। সিলেট শহরতলির প্রতিটি পর্যটনকেন্দ্রও পর্যটকদের ভিড় ছিল দেখার মতো।

নরসিংদী থেকে সিলেটে ঘুরতে আসা রিজওয়ানা বেগম নামের এক পর্যটক  বলেন, ভারতের মেঘালয় পাহাড় ঘেঁষা প্রকৃতির অপরূপ লীলাভূমি প্রকৃতিকন্যা জাফলং, পান্তুমাই-মায়াবি ঝর্ণা, জল-পাথরের স্বচ্ছ-সফেদ পানি আর মিঠাপানির একমাত্র সোয়াম্প ফরেস্ট রাতারগুলের অপরূপ সবুজ দৃশ্য হাতছানি দিয়ে যেন আমাকে ডাকে। তাই এবার পরিবার নিয়ে সিলেটের পর্যটনস্পটগুলো ঘুরে দেখতে এসেছি।

রিজওয়ানা আরও বলেন, সিলেটের পর্যটনকেন্দ্রগুলো দেশের অন্য যে কোনো পর্যটন এলাকা থেকে একটু আলাদা। তাই লম্বা ছুটি পেলেই এখানে ঘুরতে আসি।

নারায়ণগঞ্জ থেকে বন্ধুদের ঘুরতে আসা জসিম উদ্দিন বলেন, প্রতি ঈদের ছুটিতেই আমরা বন্ধুরা মিলে কোথাও না কোথাও ঘুরতে যাই। এবার ঈদে আমরা জাফলং, সাদাপাথর ও বিছানাকান্দি এসেছি। বন্ধুরা বাঁধভাঙা আনন্দ-উচ্ছ্বাস করছে।

সিলেটের মেঘালয়ের কুলঘেঁষা ভোলাগঞ্জের সাদাপারের শীতল পানিতে শরীর জুড়াতে এসেছেন টাঙ্গাইল এলাকার যুবক কামরুল ইসলাম। জাগো নিউজকে তিনি বলেন, সিলেটের বিভিন্ন স্থান আগেও এসেছি, কিন্তু সাদাপাথর এ প্রথম এসেছি। এখানে স্বচ্ছ পানির নিচে জমে থাকা সাদাপাথর দেখে ভালোই লাগছে। ভারত থেকে নেমে আসা হিমশীতল পানিতে ঘা-ভাসিয়ে দিলে এ গরমে অনেক রোমাঞ্চকর অনুভূতি অনুভব করা যায়।

Facebook Comments Box

সংবাদটি শেয়ার করুন :
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © ২০২৩ নিউজ অব জকিগঞ্জ
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park
error: Content is protected !!