1. admin@newsofzakigonj.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহবাগ স্কুল এন্ড কলেজের সভাপতি নির্বাচিত হলেন মশিউল করিম চৌধুরী জকিগঞ্জে নাছির লস্কর এর নেতৃত্বে টিউবওয়েল মার্কার সমর্থনে গণসংযোগ ও লিফলেট বিতরণ সম্পন্নঃ আলহাজ্ব মোঃ খলিলুর রহমান সাহেবের জন্য সুস্থতা কামনাঃ শিতালং শাহ সম্পর্কে না জানা ইতিহাস হাজীগঞ্জ উন্নয়ন পরিষদ এর সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন জকিগঞ্জ উপজেলা পরিবেশক এসোশিয়েশনের বার্ষিক সম্মেলন সম্পন্নঃ বিখ্যাত মার্কিন ম্যাগাজিন ফোর্বসে ব্রিটিশ বাংলাদেশি জকিগঞ্জের তরুণ কাজী আবিদ নিরাপদ সড়কের দাবিতে কালিগঞ্জে মানববন্ধন সম্পন্ন জকিগঞ্জে রাস্তা নিয়ে সনাতন ধর্মালম্বী দুই পক্ষ মুখোমুখি : সংঘর্ষের আশঙ্কা সুবাস আইডিয়া ( আইসিটি এন্ড ইয়ুথ ডেভলপমেন্ট একাডেমি)’র উদ্ভোধন ও কবি সৈয়দ আছলাম হোসেন এর ১০ম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন সম্পন্নঃ

সিলেট সিটি নির্বাচনে প্রার্থী হওয়ার ইঙ্গিত দিলেন মেয়র আরিফ

জাকির আহমদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ১৪৩ বার পঠিত

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে প্রার্থী হওয়ার ইঙ্গিত দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী। তবে বিষয়টি আগামী ২০ মে রেজিস্টারি মাঠে সমাবেশ করে আনুষ্ঠানিকভাবে জানাবেন বলে তিনি জানিয়েছেন।

সোমবার (১ মে) দুপুরে সিলেটে জাতীয়তাবাদী শ্রমিকদল ও সহযোগী বিভিন্ন সংগঠনের র্যালি শেষে দুপুরে নগরের রেজিস্টারি মাঠে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে এ ইঙ্গিত দেন সিসিক মেয়র। এসময় শ্রমিক নেতাদের ‘আরিফ ভাই আরিফ ভাই’ স্লোগান দিতে দেখা গেছে।

সমাবেশে আরিফুল হক চৌধুরী বলেন, অধিকার আদায়ের লক্ষ্যে আগামী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। তবে সিলেটের প্রেক্ষাপটে আমরা (বিএনপি) নির্বাচনে যাবো। একইসঙ্গে তিনি বলেন, কেন আমরা সিলেট সিটি করপোরেশনে অংশগ্রহণ করবো সে বিষয়ে আগামী ২০ মে রেজিস্টারি মাঠে সমাবেশ করে এর ব্যাখ্যা ও কারণ জানাবো।

নির্বাচনে প্রার্থী হওয়ার ইঙ্গিত দিলেও মেয়র বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট পরিবর্তনের সুযোগ রয়েছে। নির্বাচিত প্রতিনিধিকে অনির্বাচিত করার সুযোগ রয়েছে।

এসময় নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত সরকারের প্রহসন উল্লেখ করে মেয়র আরিফ প্রশ্ন রাখেন, জাতীয় নির্বাচনে ইভিএম থেকে সরকার সরে এলেও সিটি নির্বাচনে কার স্বার্থে এটি ব্যবহার করা হচ্ছে।

তিনি বলেন, ইভিএম তাদের মেকানিজমের অন্যতম একটি বিষয়। পছন্দের প্রার্থীকে ভোট দিলেও সে ভোট অন্য প্রার্থীর হয়ে যাবে।

আরিফুল হক চৌধুরী অভিযোগ করে বলেন, সিলেটের রাজনীতিতে দীর্ঘদিনের একটা আলাদা সম্প্রীতি রয়েছে। এ সম্প্রীতি নষ্ট করতে নির্বাচনের আগ মুহূর্তে সিলেটের প্রশাসনে ব্যাপক রদবদল করা হচ্ছে। আধ্যাত্মিক নগরে এমন অপচেষ্টা জনগণ রুখে দেবে।

Facebook Comments Box

সংবাদটি শেয়ার করুন :
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © ২০২৩ নিউজ অব জকিগঞ্জ
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park
error: Content is protected !!