1. admin@newsofzakigonj.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহবাগ স্কুল এন্ড কলেজের সভাপতি নির্বাচিত হলেন মশিউল করিম চৌধুরী জকিগঞ্জে নাছির লস্কর এর নেতৃত্বে টিউবওয়েল মার্কার সমর্থনে গণসংযোগ ও লিফলেট বিতরণ সম্পন্নঃ আলহাজ্ব মোঃ খলিলুর রহমান সাহেবের জন্য সুস্থতা কামনাঃ শিতালং শাহ সম্পর্কে না জানা ইতিহাস হাজীগঞ্জ উন্নয়ন পরিষদ এর সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন জকিগঞ্জ উপজেলা পরিবেশক এসোশিয়েশনের বার্ষিক সম্মেলন সম্পন্নঃ বিখ্যাত মার্কিন ম্যাগাজিন ফোর্বসে ব্রিটিশ বাংলাদেশি জকিগঞ্জের তরুণ কাজী আবিদ নিরাপদ সড়কের দাবিতে কালিগঞ্জে মানববন্ধন সম্পন্ন জকিগঞ্জে রাস্তা নিয়ে সনাতন ধর্মালম্বী দুই পক্ষ মুখোমুখি : সংঘর্ষের আশঙ্কা সুবাস আইডিয়া ( আইসিটি এন্ড ইয়ুথ ডেভলপমেন্ট একাডেমি)’র উদ্ভোধন ও কবি সৈয়দ আছলাম হোসেন এর ১০ম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন সম্পন্নঃ

তীব্র তাপপ্রবাহ প্রাথমিক বিদ্যালয় ৪ দিন বন্ধ ঘোষণা করা হয়েছে

নিউজ অব জকিগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ৪ জুন, ২০২৩
  • ৪৫৩ বার পঠিত

স্টাফ রিপোর্টঃ
সারা দেশে বয়ে যাওয়া তীব্র তাপপ্রবাহ ও লোডশেডিংয়ের কারণে প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান চারদিন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।
রোববার (৪ জুন) মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, কোমলমতি শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম ৫ থেকে ৮ জুন পর্যন্ত বন্ধ থাকবে।

এদিকে আবহাওয়া দফতর বলছে সহসাই বৃষ্টির কোনো সুখবর নেই। যেকারণে তাপপ্রবাহ এখনই কমছে না। সকালে আবহাওয়া অধিদফতর আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলেছে পুরো দেশের ওপর দিয়েই মৃদু থেকে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহীতে (৪১ ডিগ্রি সেলসিয়াস) রেকর্ড করা হয়। আর রাজধানী ঢাকায় ছিল ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া দফতরের তথ্যমতে, তাপমাত্রা যদি ৩৬ ডিগ্রি থেকে ৩৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস হয়, তাহলে তাকে মৃদু তাপপ্রবাহ বলে। ৩৮ ডিগ্রি থেকে ৩৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাকে মাঝারি তাপপ্রবাহ বলা হয়। তীব্র তাপপ্রবাহ বলা হয় যখন তাপমাত্রা ৪০ থেকে ৪১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকে। আর অতি তীব্র হয় ৪২ ডিগ্রি বা তার বেশি হলে।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক সময় সংবাদকে বলেন, আরও চার থেকে ছয় দিন অব্যাহত থাকবে তাপপ্রবাহ। তবে জুনের দ্বিতীয় সপ্তাহের শেষভাগে মৌসুমী বায়ুর প্রভাবে উঁকি দেয়ার সম্ভাবনা আছে বহুল কাঙ্ক্ষিত মেঘের।

এদিকে তাপপ্রবাহের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং। জ্বালানির অভাবে বেশকিছু বিদ্যুৎকেন্দ্র বন্ধ থাকায় এখন আড়াই হাজার মেগাওয়াট লোডশেডিং চলছে। এতে জনজীবনে বেড়েছে ভোগান্তি।

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, দেশে আড়াই হাজার মেগাওয়াটের মতো লোডশেডিং হচ্ছে। এটা থেকে বেরিয়ে আসতে চেষ্টা করছি। সেটা আমরা করতে পারবো।

এদিকে গরমের এ সময়ে অযথা বাইরে বের না হওয়ার পরামর্শ বিশেষজ্ঞদের।

Facebook Comments Box

সংবাদটি শেয়ার করুন :
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © ২০২৩ নিউজ অব জকিগঞ্জ
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park
error: Content is protected !!