1. admin@newsofzakigonj.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহবাগ স্কুল এন্ড কলেজের সভাপতি নির্বাচিত হলেন মশিউল করিম চৌধুরী জকিগঞ্জে নাছির লস্কর এর নেতৃত্বে টিউবওয়েল মার্কার সমর্থনে গণসংযোগ ও লিফলেট বিতরণ সম্পন্নঃ আলহাজ্ব মোঃ খলিলুর রহমান সাহেবের জন্য সুস্থতা কামনাঃ শিতালং শাহ সম্পর্কে না জানা ইতিহাস হাজীগঞ্জ উন্নয়ন পরিষদ এর সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন জকিগঞ্জ উপজেলা পরিবেশক এসোশিয়েশনের বার্ষিক সম্মেলন সম্পন্নঃ বিখ্যাত মার্কিন ম্যাগাজিন ফোর্বসে ব্রিটিশ বাংলাদেশি জকিগঞ্জের তরুণ কাজী আবিদ নিরাপদ সড়কের দাবিতে কালিগঞ্জে মানববন্ধন সম্পন্ন জকিগঞ্জে রাস্তা নিয়ে সনাতন ধর্মালম্বী দুই পক্ষ মুখোমুখি : সংঘর্ষের আশঙ্কা সুবাস আইডিয়া ( আইসিটি এন্ড ইয়ুথ ডেভলপমেন্ট একাডেমি)’র উদ্ভোধন ও কবি সৈয়দ আছলাম হোসেন এর ১০ম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন সম্পন্নঃ

জানুয়ারি পর ঢাকায় আর ঢুকতে পারবে না সিলেটের বাস

নিউজ অব জকিগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ১২১৩ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

আগামী বছরের জানুয়ারী মাসের পর রাজধানী ঢাকায় ঢুকতে পারবে না সিলেটের বাস। বাসগুলো কাঁচপুর টার্মিনাল পর্যন্ত যেতে পারবে। জাতীয় একটি দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে এই তথ্য জানিয়েছেন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (৬ জুন) প্রকাশ হওয়া ঐ সাক্ষাৎকারে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আগামী বছরের মধ্যেই ঢাকা শহরে গণপরিবহনে আমূল পরিবর্তন দেখতে পাবে ঢাকাবাসী। ঢাকা নগর পরিবহন তিনটি পথে চলছে। আরও পাঁচটি পথ যুক্ত করার প্রক্রিয়া চলছে। কাঁচপুরে টার্মিনাল নির্মাণে দরপত্র সম্পন্ন করেছি। আশা করছি, জুলাই-আগস্টের মধ্যে কাজ শুরু করব।
নগর পরিবহনে শৃঙ্খলা ফিরবে কবে? এমন প্রশ্নরে জাবাবে শেখ তাপস জানান, চট্টগ্রাম ও সিলেট বিভাগের যত বাস আছে, জানুয়ারি পর সেগুলো ঢাকায় ঢুকতে পারবে না; কাঁচপুর টার্মিনাল পর্যন্ত আসবে। ঢাকার ভেতরের সেবাটা তখন নগর পরিবহনই দেবে। এদিকে সায়দাবাদ বাস টার্মিনাল সংস্কার চলছে। আগামী মাসে উদ্বোধন করব। সিটির বাস সায়দাবাদ টার্মিনালকেন্দ্রিক সেবা দেবে। ঢাকাবাসী আগামী বছর থেকে বেশ কিছু প্রকল্পের সুবিধা ভোগ করতে পারবেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অনেক উন্নয়নকাজ মূলত বন্ধ। এ বিষয়ে তাপস বলেন, পান্থকুঞ্জ উদ্যানের কাজ দ্রুত শুরু করতে পারব। বন্ধ ছিল কারণ, এলিভেটেড এক্সপ্রেসওয়ে যাওয়ার কথা ছিল। প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দিয়েছেন, উদ্যান ধ্বংস করে কোনো এলিভেটেড এক্সপ্রেসওয়ে হবে না। সুতরাং আমাদের প্রকল্পের কাজ শুরু করব। ওসামনী উদ্যানে ঠিকাদার চুক্তি অনুযায়ী কাজ করেনি; তাই তাকে বাতিল করতে হয়েছে। তবে আগের পরিকল্পনায় বাকি অংশ বাস্তবায়ন হবে। অচিরেই নতুন দরপত্র আহ্বান করতে পারব। নতুন করে যেন গাছ কাটা না পড়ে, সবুজায়ন যেন ধ্বংস না হয়, সেটি দেখব।

Facebook Comments Box

সংবাদটি শেয়ার করুন :
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © ২০২৩ নিউজ অব জকিগঞ্জ
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park
error: Content is protected !!