1. admin@newsofzakigonj.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহবাগ স্কুল এন্ড কলেজের সভাপতি নির্বাচিত হলেন মশিউল করিম চৌধুরী জকিগঞ্জে নাছির লস্কর এর নেতৃত্বে টিউবওয়েল মার্কার সমর্থনে গণসংযোগ ও লিফলেট বিতরণ সম্পন্নঃ আলহাজ্ব মোঃ খলিলুর রহমান সাহেবের জন্য সুস্থতা কামনাঃ শিতালং শাহ সম্পর্কে না জানা ইতিহাস হাজীগঞ্জ উন্নয়ন পরিষদ এর সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন জকিগঞ্জ উপজেলা পরিবেশক এসোশিয়েশনের বার্ষিক সম্মেলন সম্পন্নঃ বিখ্যাত মার্কিন ম্যাগাজিন ফোর্বসে ব্রিটিশ বাংলাদেশি জকিগঞ্জের তরুণ কাজী আবিদ নিরাপদ সড়কের দাবিতে কালিগঞ্জে মানববন্ধন সম্পন্ন জকিগঞ্জে রাস্তা নিয়ে সনাতন ধর্মালম্বী দুই পক্ষ মুখোমুখি : সংঘর্ষের আশঙ্কা সুবাস আইডিয়া ( আইসিটি এন্ড ইয়ুথ ডেভলপমেন্ট একাডেমি)’র উদ্ভোধন ও কবি সৈয়দ আছলাম হোসেন এর ১০ম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন সম্পন্নঃ

জকিগঞ্জের গরীব, অসহায় ও পিছিয়ে পড়া মানুষের প্রিয় নাম হাজী জুবের লস্কর

নিউজ অব জকিগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ৩২২ বার পঠিত

গরীব, অসহায় ও পিছিয়ে পড়া মানুষের সেবা আর এলাকার উন্নয়ন নিয়ে চিন্তা করা এখনকার সমাজে খুব কম মানুষের মধ্যেই দেখা যায়। মানুষ ছুটে স্বার্থ আর লাভের আশায়। মানুষের উপকার করা, মানুষকে ভালোবাসা, সহযোগিতা করার মনোভাব খুব একটা চোখে পড়ে না।
তবে সুন্দর সমাজ বিনির্মাণের প্রত্যয়ে এখনও নীরবে নিভৃতে কিছু মানুষ কাজ করে থাকেন। আত্মপ্রচার নয়, আত্মতৃপ্তিই যাদের মূল উদ্দেশ্য। মানবতার কল্যাণে নিজেকে বিলিয়ে দেওয়া এমন একটি ব্যক্তির নাম হাজী জুবের লস্কর। তিনি জকিগঞ্জ উপজেলার ১নং বারহাল ইউনিয়ন-এর বাটইশাইল গ্ৰামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। জনসেবাই যার মুল লক্ষ্য। হাজী জুবের লষ্কর জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ.কে-এর সাবেক সভাপতি ছিলেন। তিনি গরীব ও অসহায় মানুষদের সহায়তার লক্ষে ২০১৬ সালে চৌধুরী এন্ড লষ্কর ট্রাস্ট নামে একটি জনকল্যাণ মুলক সংগঠন প্রতিষ্ঠা করেন। এটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হলেন তিনি।
দরিদ্র পরিবারের ঘর নির্মাণ করে দেয়া, মসজিদ নির্মাণ, ঢেউটিন বিতরণ, বিশুদ্ধ পানি সরবরাহের জন্য টিউবয়েল স্থাপন, করোনা সংকটে, বন্যার্ত মানুষের মধ্যে ত্রান বিতরণ, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বিনামূল্যে লেখাপড়ার ব্যয় বহন, গরীব ও অসহায় মানুষের চিকিৎসার সু-ব্যাবস্থা করে দেয়া। অসচ্ছল পরিবারকে সচ্ছল করতে রিক্সা বিতরণ। মসজিদ ও স্কুলের ময়লার ঝুড়ি প্রদান। বেকার মহিলাদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন বিতরণ। রমজান মাসে ইফতার বিতরণ। লন্ডনে বৃদ্ধাশ্রমে খাবার বিতরণ সহ দেশ বিদেশে আরো অনেক জনকল্যাণ মুলক কাজ করে যাচ্ছে – চৌধুরী এন্ড লষ্কর ট্রাস্ট।
হাজী জুবের লষ্কর বর্তমানে লন্ডনে বসবাস করেন। তবুও দেশপ্রেম আর দেশের মানুষের প্রতি ভালোবাসার একটুও কমতি নেই। দেশ বিদেশের হাজারও গরীব অসহায় ও পিছিয়ে পড়া মানুষের প্রিয় হচ্ছে হাজী জুবের লস্কর।
দোয়া করি, আল্লাহ পাক যেন এই মানুষকে সুস্থতার সহিত নেক হায়াত দান করেন এবং আমৃত্যু এভাবে মানুষের কল্যাণে যেন কাজ করে যেতে পারেন। আমীন।।
লেখক: জাবেদ আহমদ, আটগ্রাম, জকিগঞ্জ, সিলেট।

Facebook Comments Box

সংবাদটি শেয়ার করুন :
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © ২০২৩ নিউজ অব জকিগঞ্জ
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park
error: Content is protected !!