1. admin@newsofzakigonj.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহবাগ স্কুল এন্ড কলেজের সভাপতি নির্বাচিত হলেন মশিউল করিম চৌধুরী জকিগঞ্জে নাছির লস্কর এর নেতৃত্বে টিউবওয়েল মার্কার সমর্থনে গণসংযোগ ও লিফলেট বিতরণ সম্পন্নঃ আলহাজ্ব মোঃ খলিলুর রহমান সাহেবের জন্য সুস্থতা কামনাঃ শিতালং শাহ সম্পর্কে না জানা ইতিহাস হাজীগঞ্জ উন্নয়ন পরিষদ এর সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন জকিগঞ্জ উপজেলা পরিবেশক এসোশিয়েশনের বার্ষিক সম্মেলন সম্পন্নঃ বিখ্যাত মার্কিন ম্যাগাজিন ফোর্বসে ব্রিটিশ বাংলাদেশি জকিগঞ্জের তরুণ কাজী আবিদ নিরাপদ সড়কের দাবিতে কালিগঞ্জে মানববন্ধন সম্পন্ন জকিগঞ্জে রাস্তা নিয়ে সনাতন ধর্মালম্বী দুই পক্ষ মুখোমুখি : সংঘর্ষের আশঙ্কা সুবাস আইডিয়া ( আইসিটি এন্ড ইয়ুথ ডেভলপমেন্ট একাডেমি)’র উদ্ভোধন ও কবি সৈয়দ আছলাম হোসেন এর ১০ম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন সম্পন্নঃ

জকিগঞ্জে শত মন্ডপে শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হচ্ছে শারদীয় দূর্গোৎসব

নিউজ অব জকিগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ১৯৮ বার পঠিত

নিউজ অব জকিগঞ্জঃ

শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয়  দুর্গাপূজা। শেষ মুহূর্তে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় কাটিয়েছেন  মৃৎশিল্পীরা। ইতোমধ্যে শিল্পীদের দক্ষ হাতের ছোঁয়ায় পূর্ণরূপে ফোটে উঠছে দৃষ্টিনন্দন অধিকাংশ প্রতিমা।

সারাদেশের ন্যায় এবার জকিগঞ্জেও জমজমাট আয়োজনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পী ও সনাতন ধর্মাবলম্বী ভক্তবৃন্দরা।

দেখা যায়, এবার জকিগঞ্জে প্রায় ১০০টি পূজা মণ্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাপূজা। এর মধ্যে পৌরশহরে ৪টি ও বাকি ৯৬টি উপজেলার বিভিন্ন গ্রামে অনুষ্ঠিত হবে। ২০ অক্টোবর পঞ্চমী তিথিতে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে। শারদীয় দুর্গোৎসবের আয়োজন প্রতি বছরের মতো এবারও ধর্মীয় প্রথা অনুযায়ী ২০ অক্টোবর থেকে ৫দিন ব্যাপী চলবে। বিজয়া দশমী অনুষ্ঠিত হবে ২৪ অক্টোবর। জকিগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রাজস বিশ্বাস ও সভাপতি সঞ্জয় চন্দ্র নাথ নিউজ অব জকিগঞ্জকে বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক সকল আইন মেনে এবার মণ্ডপে মণ্ডপে পূজা উদযাপন করা হবে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে এ উৎসব সম্পন্ন করতে সবার সহযোগিতা কামনা করেন সভাপতি ও সাধারণ সম্পাদক।

এদিকে শারদীয় দুর্গোৎসব উদযাপন নির্বিঘ্ন করতে গত শনিবার (৭ অক্টোবর) সকালে জকিগঞ্জ থানা পুলিশের উদ্যোগে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় জকিগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. জাবেদ মাসুদের সভাপতিত্বে ও পুলিশ পরিদর্শক (তদন্ত) দিলীপ কান্ত নাথের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইয়াহিয়া আল মামুন।

সভায় পূজা উদযাপনকে কেন্দ্র করে সকল বিভাগের সাথে সমন্বয় করে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়। দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে জেলা পুলিশ সিলেট হতে প্রাপ্ত নির্দেশনা সমূহ সকলকে অবগত করা হয়। আসন্ন শারদীয় দুর্গোৎসব যাতে সনাতন ধর্মের লোকজন নির্বিঘ্নে পালন করতে পারে সে বিষয়ে সকলের সহযোগিতা কামনা করা হয়।

Facebook Comments Box

সংবাদটি শেয়ার করুন :
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © ২০২৩ নিউজ অব জকিগঞ্জ
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park
error: Content is protected !!