1. admin@newsofzakigonj.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহবাগ স্কুল এন্ড কলেজের সভাপতি নির্বাচিত হলেন মশিউল করিম চৌধুরী জকিগঞ্জে নাছির লস্কর এর নেতৃত্বে টিউবওয়েল মার্কার সমর্থনে গণসংযোগ ও লিফলেট বিতরণ সম্পন্নঃ আলহাজ্ব মোঃ খলিলুর রহমান সাহেবের জন্য সুস্থতা কামনাঃ শিতালং শাহ সম্পর্কে না জানা ইতিহাস হাজীগঞ্জ উন্নয়ন পরিষদ এর সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন জকিগঞ্জ উপজেলা পরিবেশক এসোশিয়েশনের বার্ষিক সম্মেলন সম্পন্নঃ বিখ্যাত মার্কিন ম্যাগাজিন ফোর্বসে ব্রিটিশ বাংলাদেশি জকিগঞ্জের তরুণ কাজী আবিদ নিরাপদ সড়কের দাবিতে কালিগঞ্জে মানববন্ধন সম্পন্ন জকিগঞ্জে রাস্তা নিয়ে সনাতন ধর্মালম্বী দুই পক্ষ মুখোমুখি : সংঘর্ষের আশঙ্কা সুবাস আইডিয়া ( আইসিটি এন্ড ইয়ুথ ডেভলপমেন্ট একাডেমি)’র উদ্ভোধন ও কবি সৈয়দ আছলাম হোসেন এর ১০ম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন সম্পন্নঃ

জকিগঞ্জে প্রবাসীর বাড়ীতে রাতের অন্ধকারে দুর্বৃত্তদের আগুন : ব্যাপক ক্ষয়ক্ষতি

নিউজ অব জকিগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪
  • ৫৫ বার পঠিত

জকিগঞ্জ (সিলেট) নিউজ অব জকিগঞ্জঃ

 

জকিগঞ্জ উপজেলার উত্তর কসকনকপুর গ্রামের সৌদি আরব প্রবাসী, আল-মারওয়ান ট্রাভেলস্ এর স্বত্বাধিকারী হাজী নূর উদ্দীনের বাড়ীতে সোমবার রাত আনুমানিক ৮টার সময় আকস্মিক আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে আগুনের লেলিহান শিখায় মুহুর্তেই ভষ্ম হয়ে যায় প্রায় ৪৫ বিঘা জমির ফসল ও গৃহপালিত পশুর জন্য রাখা খড়কুটো নিমিষেই পুড়ে ছাই হয়ে যায়।  পাশে থাকা গরুর ঘরেও আগুন লেগে যায়, তবে স্থানীয়দের সহায়তায় কোনো রকমে গরুগুলো উদ্ধার করা হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে ঘন্টা দুয়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে ঘরে থাকা আসবাবপত্রসহ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়।

প্রবাসী হাজী নূর উদ্দীনের ভাই হাজী আসাদ উদ্দীন জানান, রাতের আঁধারে কে বা কাহারা আমাদের বাড়ীতে আগুন লাগিয়ে দেয়। আকস্মিকভাবে চতুর্দিক থেকে আগুন লেগে ভষ্ম হয়ে যায় গো-খাদ্য হিসেবে রাখা খড়কুটো।

স্থানীয়রা জানান, দুইদিন আগেও মসজিদের পাশের বিদ্যুতের খুটি থেকে ট্রান্সফরমার খুলে চুরি করে নিয়ে যায় দূর্বৃত্তরা।

ধারণা করা হচ্ছে, প্রতিহিংসার বশবর্তী হয়ে বা শত্রুতার জেরে দূর্বৃত্তরা এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটাতে পারে। এ ঘটনার সুষ্টু তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সৌদিআরবে পবিত্র মক্কা নগরীতে থাকা প্রবাসী ও আল-মারওয়ান ট্রাভেলস্ এর  স্বত্বাধিকারী হাজী নুরুদ্দীন।

গতকাল রাতে  ঘটনাস্থল এসে সরেজমিন দেখে যান কসকনকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সাত্তার মঈন। তিনি এ ঘটনার তদন্ত পূর্বক ব্যবস্থা নিতে প্রশাসনের নিকট জোর দাবী জানান।

জকিগঞ্জ থানার এসআই মহরম মিয়া জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে। কি কারণে আগুন লেগেছে, তা এই মুহুর্তে বলা যাচ্ছে না। বিষয়টি তদন্ত সাপেক্ষে মূল রহস্য উদঘাটন করা হবে বলে আশ্বাস দিয়েছেন। এ সময় এলাকাবাসী এমন ঘটনার প্রেক্ষিতে সঠিক তদন্ত করে অপরাধীদের চিহ্নিত পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান করে নিরীহ মানুষের জান মালের নিরাপত্তা দিতে আইনের প্রতি অনুরোধ জানিয়েছেন।

Facebook Comments Box

সংবাদটি শেয়ার করুন :
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © ২০২৩ নিউজ অব জকিগঞ্জ
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park
error: Content is protected !!