1. admin@newsofzakigonj.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শাহবাগ স্কুল এন্ড কলেজের সভাপতি নির্বাচিত হলেন মশিউল করিম চৌধুরী জকিগঞ্জে নাছির লস্কর এর নেতৃত্বে টিউবওয়েল মার্কার সমর্থনে গণসংযোগ ও লিফলেট বিতরণ সম্পন্নঃ আলহাজ্ব মোঃ খলিলুর রহমান সাহেবের জন্য সুস্থতা কামনাঃ শিতালং শাহ সম্পর্কে না জানা ইতিহাস হাজীগঞ্জ উন্নয়ন পরিষদ এর সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন জকিগঞ্জ উপজেলা পরিবেশক এসোশিয়েশনের বার্ষিক সম্মেলন সম্পন্নঃ বিখ্যাত মার্কিন ম্যাগাজিন ফোর্বসে ব্রিটিশ বাংলাদেশি জকিগঞ্জের তরুণ কাজী আবিদ নিরাপদ সড়কের দাবিতে কালিগঞ্জে মানববন্ধন সম্পন্ন জকিগঞ্জে রাস্তা নিয়ে সনাতন ধর্মালম্বী দুই পক্ষ মুখোমুখি : সংঘর্ষের আশঙ্কা সুবাস আইডিয়া ( আইসিটি এন্ড ইয়ুথ ডেভলপমেন্ট একাডেমি)’র উদ্ভোধন ও কবি সৈয়দ আছলাম হোসেন এর ১০ম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন সম্পন্নঃ

আলহাজ্ব মোঃ খলিলুর রহমান সাহেবের জন্য সুস্থতা কামনাঃ

জাকির আহমদ
  • প্রকাশের সময় : বুধবার, ২২ মে, ২০২৪
  • ৭২ বার পঠিত

সিলেট সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী (সিভিল) এবং দি এইডেড হাই স্কুল সিলেটের শিক্ষানুরাগী সদস্য জনাব মোঃ ইসমাইলুর রহমানের পিতা জনাব মোঃ খলিলুর রহমান বার্ধক্যজনিত  কারণে গুরুতর অসুস্থ অবস্থায় সিলেট মাউন্ট এডোরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য,  জনাব, মোঃ খলিলুর রহমান সিলেটের জকিগঞ্জ উপজেলার নিয়াগুল  গ্রামে ০১/০১/ ১৯৪৪ সালে জন্মগ্রহণ করেন।বর্তমানে সিলেট শহরের পনিটুলা,  পল্লবী এলাকার স্থায়ী বাসিন্দা। তার পিতা মৃত হাছন আলী। মাতা মৃত জয়নব বিবি । ৩ ভাই ও ২ বোনের মধ্যে তিনি  সর্বকনিষ্ঠ। ১৯৬২ ইং- সনে তিনি তথকালীন সরকারের  ডাক ও তার ( টি এন্ড টি) বিভাগের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। ১৯৮২ সালে সৌদি সরকারের আমন্ত্রণে সেখানে ২ বছর অবস্থান করে সে দেশের ডাক ও তার বিভাগের উন্নয়নে ভূমিকা রেখে পুনরায় দেশে ফিরে এসে  সুনামের সাথে  ২০০০ সালে অবসর গ্রহণ করেন। দেশের প্রয়োজনে অবসর জীবনে এসেও তিনি  ২০০৮  সাল পর্যন্ত কাজ করে গেছেন। ২০০২ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি ফ্রান্সের  অ্যালকাটেল ফোন  কোম্পানির সাথে কাজ করে বাংলাদেশ  সরকারের ডিজিটাল স্বপ্ন পূরণে ভূমিকা রাখেন। তার হাত ধরে সিলেট সহ দেশের বিভিন্ন জায়গায় ডাক ও তার বিভাগের ডিজিটাল একচেঞ্জ প্রতিষ্ঠিত হয়।

তিনি একাধারে যেমন কাজ পাগল তেমনি ছিলেন একজন শিক্ষানুরাগী। তিনি নিজ গ্রাম ও তার আসপাশের গ্রামের কয়েকজন উদ্যোগী শিক্ষানুরাগী নিয়ে তার নিজ এলাকায় একটি স্কুল (বর্তমান নাম ওয়াজেদ আলী মজুমদার উচ্চ বিদ্যালয়, মুন্সিবাজার,জকিগঞ্জ) প্রতিষ্ঠা করেন।

এছাড়া  মহান স্বাধীনতা সংগ্রামে অনন্য ভূমিকা রেখেছিলেন। ১৯৭০ সালে  জকিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বারঠাকুরী গ্রামের বড়বাড়ীর মরহুম আব্দুল লতিফ সাহেবের মেয়ে মনোয়ারা খানমের এর সাথে   বিবাহ বন্ধনে আবদ্ধ হন। উল্লেখ্য, তার  সহধর্মিণী গত ২৭ জুন ২০২২ ইং ইন্তেকাল করেন। সংসার জীবনে তিনি চার পুত্র ও তিন কন্যা সন্তানের জনক। সকলেই বিবাহিত। তার বড় মেয়ে জাহানারা বেগম, প্রাক্তন শিক্ষিকা, বড় ছেলে মো: ইসমাইলুর রহমান, বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবী  সিলেট সিটি কর্পোরেশনের সহকারী প্রকৌশলী (সিভিল) এবং দি এইডেড হাই স্কুলের শিক্ষানুরাগী সদস্য,  ২য় ছেলে মো: ইশতাকুর রহমান, মাস্টার্স (ম্যানেজমেন্ট) শেষ করে বর্তমানে

আমেরিকা প্রবাসী,  আরেক মেয়ে হোসনে আরা বেগম সুমি , দর্শনে মাস্টার্স করে পরে বি এড সম্পন্ন করে বর্তমানে  লুৎফুর রহমান স্কুল এন্ড কলেজ, আটগ্রাম, জকিগঞ্জ- এ সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত আছেন। ৩য় ছেলে মো: এখলাছুর রহমান, ইংরেজি বিভাগে মাস্টার্স করে স্থানীয় সরকারের ইউনিয়ন সচিব হিসেবে কর্মজীবন শুরু করলেও বর্তমানে তিনি  যুক্তরাজ্য প্রবাসী।

ছোট ছেলে মো:হাফিজুর রহমান হিপু,  হিসাব বিজ্ঞান বিভাগে মাস্টার্স করে বর্তমানে একটি প্রাইভেট  ব্যাংক -এ কর্মরত আছেন।

ছোট  মেয়ে ফারজানা রহমান রুমি, শাহজালাল বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিভাগ থেকে মাস্টার্স শেষ করে ঢাকার সনামধন্য সাউথপয়েন্ট স্কুল এন্ড কলেজ এ শিক্ষকতা জীবন শুরু করেন। বর্তমানে উচ্চশিক্ষার জন্য তিনি আমেরিকা অবস্থান করছেন।

পরিবারের সবাই তাদের বাবার জন্য সকলের নিকট দুআ চেয়েছেন। মহান রাব্বুল আলামীন যেন তাকে পরিপূর্ণ সুস্থতা ও নেক হায়াত দান করুন। আমিন।

 

তথ্য সংগ্রহঃ মাহের আহমদ তাপাদার, সিলেট।

২১/০৫ /২০২৪

Facebook Comments Box

সংবাদটি শেয়ার করুন :
এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

স্বত্ব সংরক্ষিত © ২০২৩ নিউজ অব জকিগঞ্জ
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park
error: Content is protected !!